আপডেট: ফেব্রুয়ারী ১১, ২০১৮   ||   ||   মোট পঠিত ৭৯ বার

যশোরে কবিতা উৎসব উদযাপিত

দু’জন কবির স্বরচিত কবিতাপাঠ এবং কবিতার আবৃত্তির মধ্য দিয়ে যশোরে ‘কবিতা উৎসব’ হয়েছে। গতকাল টাউন হল ময়দানের শতাব্দী বটমূলের রওশন আলী মঞ্চে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ এই উৎসবের আয়োজন করে।
‘অহংকারের বাংলা আমার’ শীর্ষক একুশের কবিতা উৎসব উদ্বোধন করেন জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ যশোরের উপদেষ্টা ডা. কাজী রবিউল হক। সংক্ষিপ্ত আলোচনায় সভাপতিত্ব করেন পরিষদের জেলা কমিটির সভাপতি শ্রাবণী সুর। স্বাগত বক্তব্য দেন পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক শুভঙ্কর গুপ্ত।
অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি অর্ক দাশগুপ্ত ও আসাদ আসাদুজ্জামান। অর্ক পাঠ করেন একুশের উপর লেখা ‘উচ্ছ্বসিত তনুমন’ এবং আসাদ পাঠ করেন ‘একুশ আসে একুশ যায়’ কবিতা দুটি।
অনুষ্ঠানে আবৃত্তি করা হয় রবীন্দ্রনাথের বিখ্যাত কবিতা ‘কৃষ্ণকলি’, প্রতুল মুখোপাধ্যয়ের ‘আমি বাংলার গান গাই’, আবদুল গাফ্ফার চৌধুরীর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’, আনিসুল হকের ‘মানুষ জাগবে ফের’সহ বেশকিছু বিখ্যাত ও জনপ্রিয় কবিতা।
আবৃত্তি করেন কবি ফখরে আলম, আবৃত্তি শিল্পী আবদুল আফফান ভিক্টর, শ্রাবণী সুর, হারুন অর রশিদ, সাধন কুমার দাস, দীপঙ্কর দাস রতন, কাজী লুৎফুন্নেছা, সানোয়ার আলম খান দুলু, কাজী শাহেদ নেওয়াজ, দেবাশীষ দাস, কামরুল হাসান রিপন, শর্মিষ্ঠা ভট্টাচার্য তুপা ও ওয়াজীহা তাসনিম। সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী জাহিদুল ইসলাম যাদু।

তথ্যসূত্রঃ Samajer Katha