আপডেট: ডিসেম্বর ২৫, ২০১৭   ||   ||   মোট পঠিত ৬৪ বার

যশোরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো নতুন পত্রিকা প্রতিদিনের কথা

‘সংবাদ সৃষ্টি করি না, পরিবেশন করি’ এ স্লোগান নিয়ে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে যশোর থেকে প্রকাশিক নয়া দৈনিক প্রতিদিনের কথার প্রকাশনা উৎসব। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে পত্রিকাটি আনুষ্ঠানিকভাবে পাঠকের হাতে পৌঁছে। যশোর কালেক্টরেট স্কুল মিলনায়তনে শনিবার দুপুরে এ প্রকাশনা উৎসব হয়।
আনুষ্ঠানিকভাবে পত্রিকার উদ্বোধন ঘোষণা করেন, একুশে পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। প্রতিদিনের কথার সম্পাদক আশরাফুল আলম লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন, স্থানীয় সরকার মন্ত্রণালয় যশোরের উপ-পরিচালক মাজেদুর রহমান খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ ও প্রেস কাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।
অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, আগামী বছর আমাদের জন্য একটি পরীক্ষার বছর। আমাদের দেশে সুস্থ রাজনীতি থাকবে, কী না থাকবে। তিনি বলেন, মিডিয়ার স্বাধীনতার মধ্য দিয়ে একটি স্থিতিশীল বাংলাদেশ দেখতে চাই, সাংবিধানিক প্রক্রিয়া অব্যাহত থাকুক এটাই আমরা চাই। আমরা বিশ্বাস করি মুক্তিযুদ্ধের পক্ষে যারা আছেন তারাই বাংলাদেশে রাজনীতি ও শাসন ক্ষমতায় থাকবেন। তিনি বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতা করেছে তাদের এই দেশে রাজনীতি করার কোন অধিকার নেই। প্রয়োজনে আইন তৈরি করে স্বাধীনতা বিরোধীদের রাজনীতি বন্ধ করতে হবে।

তথ্যসূত্রঃ Daily Loksomaj