আপডেট: নভেম্বর ২২, ২০১৭   ||   ||   মোট পঠিত ৬৬ বার

বেনাপোলে আবারও ২ ভারতীয় নাগরিকের পাসপোর্ট খোয়া

বেনাপোল (যশোর): বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন-কাস্টমস ভবন থেকে আবারও পাসপোর্ট খোয়া গেছে দুই ভারতীয় নাগরিকের।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে কাস্টমস স্ক্যানিং মেশিনে তাদের ব্যাগ দেওয়ার পর ওই ব্যাগে তারা আর পাসপোর্ট পাননি।

ভারতের নিউ দিল্লির মুংহা নগর এলাকার জান মহাম্মদের স্ত্রী মেহেরুন নেসা (৪৫) ও একই জেলার কারটারনগর এলাকার সালাউদ্দিনের স্ত্রী ছালমা বেগমের (৪৮) পাসপোর্ট খোয়া গেছে।

এর আগেও এক দালালের পাল্লায় পড়ে কাস্টমস-ইমিগ্রেশন ভবন থেকে ভারতীয় ৭ নাগরিক তাদের পাসপোর্ট হারান। 

ভুক্তভোগী যাত্রীরা বাংলানিউজকে বলেন, দিল্লি থেকে বাংলাদেশে আসার পথে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক ইমিগ্রেশন ও কাস্টমস ভবনে পুলিশ সিল শেষ করে। পরে তাদের ব্যাগেজ তল্লাশির জন্য হাতব্যাগসহ অন্য ব্যাগ স্ক্যানিং মেশিনে ঢোকানো হয়।  পরে নেওয়ার সময় দেখেন তাদের পাসপোর্ট রাখার হাতব্যাগ নেই। কাস্টমস ও ইমিগ্রেশন পুলিশ পরামর্শ দেয় থানায় অভিযোগ করতে। 

যাত্রীরা অভিযোগ করেন, একের পর এক এরকম ঘটনা ঘটলেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়নি। বিভিন্ন পরিচয়পত্র ব্যবহার করে অবাধে কাস্টমসে ঢুকছে বখাটেরা। শ্রমিক নয় এমন মানুষও বন্দর শ্রমিক পরিচয়ে ঢুকছে সেখানে। ফলে ঘটছে নানা ঘটনা। 

বেনাপোল ইমিগ্রেশনের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিয়াজ বাংলানিউজকে জানান, তারা ওই যাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম শেষ করেন। পরে যাত্রীরা কাস্টমস পার হওয়ার পথে এ ঘটনা ঘটে। তাদের আইনি প্রক্রিয়ার সব রকম বিষয়ে সহযোগিতা করা হয়েছে। 

বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের রাজস্ব কর্মকর্তা স্বপন চন্দ শীল বাংলানিউজকে জানান, ওই যাত্রীর অসাবধানতার কারণে তিনি পাসপোর্ট হারিয়েছেন বলে শুনেছি। তবে তা উদ্ধারের জন্য বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে। 

তথ্যসূত্রঃ Bangla News 24.com