আপডেট: অক্টোবর ২, ২০১৭   ||   ||   মোট পঠিত ১০০ বার

ডিসেম্বরেই উদ্বোধন যশোরের শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক

ডিসেম্বরেই উদ্বোধন যশোরের শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আগামী ৫ অক্টোবর জব ফেয়ার উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আগামী ডিসেম্বরে মাননীয় প্রধানমন্ত্রী এ পার্কের উদ্বোধন করবেন। একই সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেকার চাকুরি প্রত্যাশীরাই এ পার্কে কাজের সুযোগ বেশি পাবে বলেন, শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম।
বেলা ১২টায় প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, তথ্যপ্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাতকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগ ও শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ব্যবস্থাপনায় মেলায় প্রায় ৪০টি প্রতিষ্ঠান অংশ নিবে।
তিনি আরও জানান, এ মেলা উপলক্ষে আগামী ৪ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক যশোরে আসবেন। প্রতিমন্ত্রী ৫ অক্টোবর সকাল ৯টায় পার্কের ডরমেটরির তৃতীয় তলা মিলনায়তনে মেলার উদ্বোধন করবেন। এসময় তার সাথে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমূখ।
প্রকল্প পরিচালক বলেন, ৩০৫ কোটি টাকার প্রকল্পের ২৯০ কোটি টাকা ইতিমধ্যে ব্যয় হয়েছে। আগামী ২ মাসের ভিতর হাই-টেক পার্ককে কর্মচঞ্চল করতে কর্তৃপক্ষ কাজ করছে। মেলায় অংশগ্রহণের জন্য কোন পূর্ব নিবন্ধনের প্রয়োজন হবে না। সংবাদ সম্মেলনে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ইনচার্জ ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে, আইডিয়াস লিমিটেড, প্রিনিয়র ল্যাব, এনআরবি জবস, ওয়াটার স্পীড, সাজ টেলিকম, স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড, দোহাটেক নিউ মিডিয়া, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড, এমসিসি, অন এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজি আইটি সেন্টার, ফিফোটেক, ই-জেনারেশন লিমিটেড, বাক্য, ডিজিকন টেকনোলজিস, ওয়ালটন কম্পিউটার্স, ব্রিলিয়ান্ট স্টেলার ডিজিটাল লিমিটেড, এম্বার আইটি লিমিটেডসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান। সংবাদ সম্মেলনে যশোরের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj