আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০১৭   ||   ||   মোট পঠিত ৬৩ বার

ব্যস্ত সময় পার করছেন মাগুরার মৃৎ শিল্পীরা

মাগুরা: ঘরে ঘরে দেবী দুর্গার আগমনী বার্তা। মাত্র ১৫ দিনপর শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। দেবী দুর্গাকে স্বাগত জানাতে মূর্তি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন মাগুরার মৃৎ শিল্পীরা।
 
সরেজমিনে দেখা যায়, মাগুরা ছানাবুর বটতলা, বাটিকাডাঙ্গা সার্বজননী দুর্গা মন্দির, নিতাই গৌর গোলাপ সেবাশ্রামে ও নতুন বাজার কর্মকার পাড়ায় মৃৎ শিল্পীদের ব্যস্ততা।

প্রতিমা শিল্পী ধীরেন বৈদ্য বাংলানিউজকে বলেন, প্রতি বছর এই সময় দুর্গা প্রতিমার অর্ডার একটু বেশি থাকে। এ বছর আমি পাঁচটি দূর্গা প্রতিমা তৈরি করছি। এ থেকে আমি ৬ থেকে ৭ লাখ টাকা আয় করবো। প্রতিমার তৈরিতে ২৫ হাজার টাকা শুরু করে এক লাখ টাকা পর্যন্ত মুজুরি নিয়ে থাকি।

জেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি প্রদুৎ সিংহ বাংলানিউজকে বলেন, জেলায় এ বছর ৭০০টির বেশি দুর্গা পূজা হবে। তবে জেলা পূজা উৎযাপন পরিষদের পক্ষ থেকে সর্বাধিক সহযোগিতা করা হবে।

জেলা পুলিশ সুপার মনিবুর রহমান বাংলানিউজকে বলেন, হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গা পূজা। এই দুর্গা পূজায় জেলা পুলিশের পাশাপাশি থাকবে আনছার ও গ্রাম পুলিশ সেচ্ছাসেবী সদস্য। তাদের খণ্ডকালীন নিয়োগ দেওয়া হবে। তবে আমি আশা করি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

তথ্যসূত্রঃ Bangla News 24.com