আপডেট: জুলাই ১৭, ২০১৭   ||   ||   মোট পঠিত ৪৬ বার

কেশবপুরে হরিহর নদীর অবৈধ দখলদার উচ্ছেদ

কেশবপুর (যশোর) : কেশবপুরে হরিহর নদীর অবৈধ দখলদার উচ্ছেদযশোরের কেশবপুরে হরিহর নদীর ৩ কিলোমিটার এলাকা অবৈধ দখলদারের কাছ থেকে অবমুক্ত করা হয়েছে। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মো: কবীর হোসেন মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে কেশবপুর পৌর এলাকাসহ উজানে ৩ কিলোমিটার এলাকার দখলদার উচ্ছেদ করেন। এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি মাছ ধরার জন্য নদীতে বাঁশের বেড়া, পলিথিন ও ঘনচট জাল দিয়ে স্বাভাবিক পানি প্রবাহ বাঁধা গ্রস্থ করায় কেশবপুর শহরসহ পার্শ্ববর্তী ৫টি গ্রামে উজানের পানি প্রবেশ করে স্থায়ী জলাবব্ধতা সৃষ্টি হয়।
ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) কবীর হোসেন জানান, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরিচালিত উচ্ছেদ অভিযানে ৯টি স্থানকে দখল মুক্ত করা হয়। নদীর তলদেশ থেকে তিন স্তরে বাঁশের বেড়া, পলিথিন ও ঘনচট জাল ব্যবহার করে ৯টি স্থানে কমপক্ষে ৪ ফুট পানি আটকে রাখে। এক একটি স্থানে কম পক্ষে এক ট্রাক করে সরঞ্জাম ব্যবহার করা হয়েছিল। নদীর পানি প্রবাহ স্বাভাবিক রাখতে দখল মুক্ত অভিযান অব্যহত থাকবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অবৈধ দখলদারদের নামে মামলা করার প্রস্তুতি চলছিল।
দখলদার উচ্ছেদ অভিযানে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সায়েদুর রহমান, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আলমগীর কবীর ও কেশবপুর থানার এসআই শিকদার রকিব উদ্দীনসহ এলাকাবাসী অংশ নেন।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj