আপডেট: মে ২৯, ২০১৭   ||   ||   মোট পঠিত ৮৬ বার

 ঝিনাইদহে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

“নিরাপদ প্রসব চাই,স্বাস্থ্য কেন্দ্রে চলো যায়”এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে শেল্টার সমাজ কল্যান সংস্থা, এইড ফাউন্ডেশন সহ বিভিন্ন এনজিও’র সহযোগিতায় সদর হাসপাতাল চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসের সামনে গিয়ে শেষ হয়।

পরে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা: রাশেদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর হাসপাতালের তত্বাবধায় ডা: আইয়ুব আলী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সহকারী পরিচালক ডা: দিপক কুমার সাহা, শেল্টার সমাজ কল্যান সংস্থার নির্বাহী পরিচালক রোমেনা বেগম সহ অন্যন্যারা।

আলোচনা সভায় ও র‌্যালীতে শেল্টার সমাজ কল্যান সংস্থার হিসাবরক্ষক ছাবেয়ারা বেগম ঝর্ণা,স্বাস্থ্য সেবিকা আরতী গুহ,সিও খুকু মনি মজুমদার,অফিস সহকারী ছকিনা খাতুনসহ চিকিৎসক, নার্স, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। বক্তারা, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সকল প্রসুতি মায়েদের সময় মত স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আহ্বান জানান।

তথ্যসূত্রঃ From Email