আপডেট: মে ১৮, ২০১৭   ||   ||   মোট পঠিত ৩৩ বার

যশোর সদরে ১৬ জনের যাচাই-বাছাই সম্পন্ন

যশোর সদরে ১৬ জনের যাচাই-বাছাই সম্পন্নযশোর সদর উপজেলার ১৬ জন মুক্তিযোদ্ধার অনলাইন আবেদন গেজেটভুক্তির জন্য যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রকাশ্য গণশুনানী শেষে এ যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
যাচাই-বাছাই কমিটির সভাপতি জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রাজেক আহমেদ, কমিটির সদস্য সচিব ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ ঘোষ অনলাইনে আবেদন করা ১৬ জন ব্যক্তি ও তাদের সাক্ষীর সাক্ষাৎকার গ্রহণ করেন। সাক্ষাৎকারে কোন ব্যক্তিই মুক্তিযোদ্ধা হিসেবে যথেষ্ট সাক্ষ্য প্রমাণ উপস্থাপন করতে পারেননি। যাচাই-বাছাই প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আলী স্বপন, সদস্য আবদুস সাত্তার, আলী হোসেন মণি, নজরুল ইসলাম ও মতিউর রহমান।
এদিকে সাক্ষাৎকার গ্রহণকালে কমিটির দুই সদস্য মোহাম্মদ আলী স্বপন ও আবদুস সাত্তার দুইজন ব্যক্তিকে মুক্তিযোদ্ধা হিসেবে সুপারিশ করলেও সাধারণ মুক্তিযোদ্ধাদের আপত্তির প্রেক্ষিতে তা সম্ভব হয়নি। এঘটনায় যাচাই-বাছাই চলাকালে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং উভয় পক্ষ বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন।
উল্লেখ্য অনলাইন আবেদনে ঠিকানা সঠিকভাবে লিপিবদ্ধ না থাকায় পূর্বে সম্পন্ন যাচাই-বাছাইতে এই ১৬ জনের আবেদন বাদ পড়েছিল। পরবর্তীতে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কর্তৃক তাদের আবেদনে সঠিক ঠিকানা লিপিবদ্ধ করে যাচাই-বাছাই কমিটির মাধ্যমে যাচাই- বাছাই করে প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশনা প্রদান করা হয়। সেই মোতাবেক এ যাচাই- বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj