আপডেট: মে ১৮, ২০১৭   ||   ||   মোট পঠিত ৮৫ বার

আজ চিত্রার উপর নির্মিত ব্রিজ উদ্বোধন করবেন এমপি রণজিৎ

চন্দন দাস, বাঘারপাড়া (যশোর) : আজ চিত্রার উপর নির্মিত ব্রিজ উদ্বোধন করবেন এমপি রণজিৎ‘সরকার আসে, সরকার যায় কিন্তু, কেউ কথা রাখেনি। কথা রেখেছেন যশোর-৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য রণজিৎ রায়। এ অঞ্চলের মানুষের কাছে নির্বাচনের পূর্বে তিনি ওয়াদা করেছিলেন ‘নারিকেলবাড়িয়ায় চিত্রা নদীর ওপর ব্রিজ হবে’। কথা রেখেছেন তিনি। তাই বাঘারপাড়ার নারিকেলবাড়িয়াবাসী তো বটেই-পাশ্ববর্তী শালিখা উপজেলার কয়েক গ্রামের মানুষের খুশির অন্ত নেই’- অনেকটা আবেগে আপ্লুত হয়ে কথা গুলো বলছিলেন ক্ষেত্রপালা গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুস সালেক।
প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে ৯০ মিটার দৈর্ঘের এই ব্রিজ নির্মাণের পর যাতায়াতের সুবিধা হওয়ায় ব্যবসায়ী, সাধারণ পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী, কৃষকসহ সকলের মাঝে বিরাজ করছে এক অন্যরকম আনন্দ। রীতিমত উৎসবে মেতে উঠেছেন তারা। প্লাকার্ড, ব্যানার, তোরণসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে ব্রিজ ও নারিকেলবাড়িয়া বাজার। দলমতের উর্দ্ধে থেকে উৎসবে মেতে উঠেছেন দু’উপজেলার বাসিন্দারা। উদ্বোধনের কয়েকদিন আগেই পথচারী ও ছোট-খাট যানবাহনের জন্য উন্মুক্ত করে দেয়া হয় এটি। তাই এ দু’উপজেলাবাসীর মাঝে সৃষ্টি হয়েছে সেতু বন্ধন।
কাংখিত এই ব্রিজ আজ বিকেলে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন এটি নির্মাণের উদ্যোক্তা সংসদ সদস্য রণজিৎ কুমার রায়। উদ্বোধনের দিনটিকে স্মরনীয় করে রাখতে আজ বিকেলে স্থানীয় নারিকেলবাড়িয়া স্কুল মাঠে নারিকেলবাড়িয়াবাসীর ব্যানারে আয়োজন করা হয়েছে বিশাল জনসভা ও দেশ বরেণ্য শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এমপি।
উল্লেখ্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ৬ কোটি ৪২ লাখ ৪৫ হাজার ৬’শ ৮৮ টাকা ব্যয়ে নির্মিত নারিকেলবাড়িয়া চিত্রা নদীর ওপর ব্রিজের নির্মাণ কাজ শুরু হয় (ওয়ার্ক অর্ডার) ২০১৪ সালের ১৭ অক্টোবর। নির্মাণ কাজ সম্পন্ন করার কথা ছিল গত বছরের ১৭ মার্চ। নানা জটিলতার কারণে দেরি হয় বলে জানান ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স কামারজানি ট্রেডার্সের (জেভি) কর্মকর্তারা।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj