আপডেট: মে ১৩, ২০১৭   ||   ||   মোট পঠিত ৬৬ বার

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা যাবে না

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা যাবে নাবাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি) যশোর জেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় শহরের রেলগেট পশ্চিমপাড়ায় এ কর্মী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স বক্তব্য রাখেন জেলা সভাপতি এড. আবুল হোসেন, সাধারণ সম্পাদক ইলাহদাদ খান প্রমুখ। সভাপতিত্ব করেন যশোর জেলা কমিটির নেতা আব্দুল মজিদ।
কর্মীসভায় আরো আলোচনা করেন, আমিনুর রহমান হিরু, মফিজুর রহমান নান্নু, স্বপন মন্ডল, আব্দুর রহিম, অভিমন্যু মন্ডল, পরিতোষ দাস, আব্দুল জলিল, কামরুন্নাহার কণা, বীথিকা সরকার, নবনীতা সাহা, রবিউল ইসলাম, আব্দুল আজিজ, সুশীল দাস, প্রমুখ।
সভায় প্রধান অতিথি রুহিন হোসেন প্রিন্স বলেন, শোষণমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা যাবে না। ক্ষমতাসীনরা সম্প্রতি উগ্র ধর্মীয় গোষ্ঠীর কাছে আত্মসমর্পণ করেছে; আর ক্ষমতার বাইরে থাকা বিএনপি ’৭১ এর ঘাতক জামাতকে সাথে নিয়ে দেশবাসীকে ‘গণতন্ত্র’ আর ‘মুক্তিযুদ্ধের চেতনার’ ছবক দিচ্ছে। এদের কাছে নীতি, আদর্শ, জনগণ সবাই উপেক্ষিত। ‘উন্নয়ন’ এর নামে লুটপাট সর্বত্র। এই লুটপাটের আইনী বৈধতা দিতে বড়, বড় প্রকল্প, ব্যাংক ও পরিবারতন্ত্রের প্রভাব বৃদ্ধি করা হচ্ছে। এক সরকারের আমল থেকে আরেক সরকারের আমলে কে কতটা লুটপাট করছে, কে কতটা সাম্প্রদায়িক শক্তিকে কাছে টানতে পারছে, তার প্রতিযোগিতা চলছে। অন্যদিকে সমাজে বৈষম্য বাড়ছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আদর্শবান, নীতিনিষ্ঠ রাজনীতিকে উর্দ্ধে তুলে ধরে মুক্তিযুদ্ধের চেতনায় বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে হবে।
নেতৃবৃন্দ বলেন, দক্ষিণাঞ্চলের প্রাকৃতিক রক্ষাবর্ম সুন্দরবন ধ্বংসী রামপাল ওরিয়ন কয়লা প্রকল্পসহ ক্ষতিকর প্রকল্প বাতিলের দাবি জানান। তিনি এসব অঞ্চলে স্বল্পমূল্যে গ্যাস বিদ্যুৎ সরবরাহে পরিকল্পনা ও বাস্তবায়নেরও দাবি জানান।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj