আপডেট: এপ্রিল ২০, ২০১৭   ||   ||   মোট পঠিত ৭৬ বার

কণ্ঠ শিল্পী শিরিন সুলতানার অকাল মৃত্যু : শোক

চলে গেলেন যশোরের গানের পাখী শিরিন সুলতানা। খুলনা বেতার ও বাংলাদেশ টেলিভিশনের এ গ্রেডের এ গুণী শিল্পী গতকাল সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহ.....রাজেউন )। মৃত্যুকালে তিনি স্বামী, দুই ছেলে এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
পারিবারিক সূত্র জানিয়েছে, অনেকদিন থেকে তিনি উচ্চ রক্তচাপ ও গ্যাস্ট্রিকে ভুগছিলেন। তবে নিয়মিত চেকআপে থাকতেন। গতকাল বিকেলে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তিনি কয়েকবার বমি করেন। এ সময় শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে কুইন্স হসপিটালে নিয়ে যাওয়া হয়। পরিবারের দাবি সেখানে ভর্তি না করে সময় ক্ষেপণ করে ফিরিয়ে দিলে পরবর্তীতে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। শিল্পী শিরিন সুলতানার অকাল মৃত্যুর খবর ছড়িলে পড়লে সাংষ্কৃতিক অঙ্গনসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। অনেকেই এ খবরে হত বিহ্বল হয়ে পড়েন। গত পরশু খুলনা বেতারে শিল্পী শিরিন সুলতানার পল্লীগীতির লাইভ প্রোগ্রাম শুনেছেন সবাই। তিনি আর নেই এ কথা যেন কেউ বিশ্বাস করতে পারছিলেন না।
শিল্পী শিরিন সুলতানার স্বামী ও বিশিষ্ট সঙ্গীত শিক্ষক ফারুক হোসেন জানান, আজ বাদ জোহর শংকরপুর গোলপাতা জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাযা শেষে কারবালা গোরস্থানে তাকে সমাহিত করা হবে।
শিল্পী শিরিন সুলতানার মৃত্যুর খবরে শংকরপুরস্থ বাড়ীতে শেষবারের মতো দেখতে ছুটে যান শিল্পকলা একাডেমী, সম্মিলিত সাংষ্কৃতিক জোট, সুরবিতান, নৃত্যবিতান, উদীচী, কিংশুক, চাঁদের হাট, সুরধুণী, বিবর্তন, তীর্যক, শেকড়,স্পন্দন সহ যশোরের সকল সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর রোকেয়া পারভীন ডলি।
শিল্পী শিরিন সুলতানার মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি প্রদান করেছে সুরবিতান সঙ্গীত একাডেমী। সংগঠনের পক্ষে উপদেষ্টা অজিত গোস্বামী। বিবৃতিতে বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়েছে।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj