আপডেট: এপ্রিল ১০, ২০১৭   ||   ||   মোট পঠিত ৮৮ বার

সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে যশোরে মানববন্ধন

সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে যশোরে মানববন্ধন যশোরের বাঘারপাড়া উপজেলার ঘোষনগর বাসুয়াড়ি গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর অব্যাহত নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। একইসাথে চিহ্নিত নির্যাতনকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। প্রেসক্লাব যশোরের সামনে বাঘারপাড়া উপজেলার ঘোষনগর বাসুয়াড়ি এলাকাবাসীর ব্যানারে রোববার সকালে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, একের পর এক সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতনের ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। নির্যাতনকারী কাওসার ও তার বাহিনী এলাকায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ করে কোন লাভ হয় না। ইতোপূর্বে একাধিকবার অভিযোগ করা হলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। উল্টো তার বিরুদ্ধে অভিযোগ করায় নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এ অবস্থায় এলাকার সংখ্যালঘুরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। অবিলম্বে নির্যাতনকারী কাওসার ও তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।
মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন এলাকাবাসীর পক্ষে মৃত্যুঞ্জয়ী অধিকার ও দেবপ্রসাদ চক্রবর্তী দেবু। কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ যশোর শাখার সাধারণ সম্পাদক সন্তোষ দত্ত, যুগ্ম সম্পাদক তপন কুমার ঘোষাল, কোষাধ্যক্ষ যোগেশ পাল, সদস্য তিমির ঘোষ জয়, প্রশান্ত সরকার, বাঘারপাড়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আহ্বায়ক শচীন্দ্রনাথ বিশ্বাস, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের আহ্বায়ক সুজন সাহা, যুগ্ম আহবায়ক বিপ্লব দত্ত সাগর প্রমুখ।
« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »

তথ্যসূত্রঃ Daily gramerkagoj