আপডেট: এপ্রিল ১০, ২০১৭   ||   ||   মোট পঠিত ৮৫ বার

কলকাতা থেকে বাইসাইকেল চালিয়ে ২০ সদস্যদের ‘সম্প্রীতি যাত্রা’

লিটন ঘোষ, মাগুরা : কলকাতা থেকে বাইসাইকেল চালিয়ে ২০ সদস্যদের ‘সম্প্রীতি যাত্রা’ বাংলাদেশ-ভারত সম্পর্ক তথা বাঙ্গালী সম্প্রীতিকে আরো দৃঢ় করতে ২০ সদস্যের একটি দল বাংলা নববর্ষ উপলক্ষে কলকাতা থেকে ঢাকা পর্যন্ত সাইকেলযোগে ‘সম্প্রীতি যাত্রার’ অংশ হিসেবে মাগুরা থেকে মানিকগঞ্জ রওনা হয়েছে। মাগুরা পৌঁছে শনিবার রাত ৮টায় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে দলের সদস্যরা। এ সময় মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ স্থানীয় সাংবাদিকরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে টিম লিডার মিহির দাস জানান, বাংলাদেশ-ভারতের সম্পর্ক তথা বাঙ্গালী সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করতে, বাংলা নববর্ষকে সমানে রেখে ভারতের ‘পশ্চিমবঙ্গ ফুটবল লাভার্স এসোসিয়েশনের’ আয়োজনে গত ৬ এপ্রিল কলকাতা থেকে তারা সাইকেলযোগে ‘সম্প্রীতি যাত্রা’ শুরু করে। এরপর বনগাঁ থেকে নড়াইল হয়ে মাগুরায় পৌঁছায়। আগামী ১২ এপ্রিল ‘সম্প্রীতি যাত্রা’ নিয়ে ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পৌঁছাবে দলটি। সেখানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের সংবর্ধনা দেবেন বলে জানান তিনি।
এর আগে কলকাতার বিশিষ্ট ফুটবল ধারাভাষ্যকার ও প্রাক্তন খেলোয়াড় মিহির কুমার দাসের নেতৃত্বে ২০ সদস্যদের দলটি মাগুরা যুব উন্নয়ন অধিদপ্তরে পৌছালে তাদের ফুলেল শুভেচ্ছা জানান যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খান। রোববার সকাল সাড়ে ৮টায় তারা মাগুরা থেকে মানিকগঞ্জ জেলার উদ্দেশ্যে রওনা হয়েছে ।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj