আপডেট: মার্চ ৩০, ২০১৭   ||   ||   মোট পঠিত ১৩৩ বার

যশোরে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে মত বিনিময় সভা

দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : জেলা প্রশাসকযশোর জেলা প্রশাসক ড. মোঃ হুমায়ুন কবীর বলেছেন, দুর্নীতি উন্নয়নের অন্তরায়। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে দুর্নীতির বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সম্মিলিত প্রয়াসেই দুর্নীতি প্রতিরোধ করতে হবে। সে ক্ষেত্রে প্রতিটি নাগরিক স্ব স্ব অবস্থান থেকে বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন। গতকাল বেলা সাড়ে এগারটায় যশোর কালেক্টরেট সভা কক্ষে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভার সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
‘দুর্নীতি হলে শেষ - নিজে বাঁচবো, বাঁচবে দেশ’ স্লোগানে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোর এ সভার আয়োজন করে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশন জেলা সমন্বিত কার্যালয় যশোরের উপ পরিচালক জাহিদ হোসেন। মতবিনিময় সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসাদুল হক, দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোর এর সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ মল্লিক, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, স্বপ্ন দেখো সমাজকল্যাণ সংস্থার সভাপতি জহির ইকবাল নান্নু প্রমুখ।
সভায় জানানো হয় আজ দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোরের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তন চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং কাল সপ্তাহের সমাপনী দিনে যশোর দুর্নীতি দমন কমিশন জেলা সমন্বিত কার্যালয়ে সততা সংঘের আয়োজনে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি বক্তারা স্কুল কলেজে পর্যায়ে দুর্নীতি করবোনা, দুর্নীতি সইবো না শপথবাক্য পাঠ, বির্তক সহ নানাবিধ কর্মসূচি গ্রহণ এবং তাতে তরুণদের সম্পৃক্ত করার কথা বলেন ।
মত বিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রেজায়ে রাব্বী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ ঘোষ, শিক্ষাবিদ মশিউল আযম, উন্নয়ন কর্মী ড. এ্যাঞ্জেলা গোমেজ সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের জেলা পর্যায়ের কর্মকর্তাগণ ও যশোর দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বাধীনতা ঘোষণার দিনটিকে স্মরণে রেখে দেশে দুর্নীতি বিরোধী আন্দোলন গড়ে তোলার লক্ষে ২০১১ সালের ২৬ মার্চ থেকে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন করে আসছে দুদক।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj