আপডেট: মার্চ ২১, ২০১৭   ||   ||   মোট পঠিত ১১৩ বার

ঝিনাইদহে রেল লাইন স্থাপনের দাবীতে মানববন্ধন, প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান

ঝিনাইদহ হয়ে পদ্মাসেতু পর্যন্ত রেললাইন স্থাপনের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রোববার ১১ টায় শহরের পায়রাচত্বরে এ কর্মসূচীর আয়োজন করে নাগরিক কমিটি। ঘন্টব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন-ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর সভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, হরিণাকুন্ডু উপজেলা চেয়ারম্যান এম এ মজিদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, ঝিনাইদহ পৌর সভার সাবেক চেয়ারম্যান আনিছুর রহমান খোকা, সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, উপাধ্যক্ষ এন এম শাহজালাল, নাগরিক কমিটির আহ্বায়ক ভাষা সৈনিক আমির হোসেন মালিতা, নন্দ দুলাল সাহা, ডা: হাসানুজ্জামান, অধ্যক্ষ সুব্রত মল্লিক, মানবাধিকার কর্মী শরিফা খাতুন, পদ্মা সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও শ্রেণী পেশার মানুষ বক্তব্য রাখেন।

বৃটিশ আমলে ঝিনাইদহে রেল লাইন চালু ছিল। ভারত বিভাগের পর স্বার্থান্বেষী মহলের কারণে তা বন্ধ হয়ে যায়। যে কারণে ব্যবসা-বাণিজ্য, শিল্প কারখানা স্থাপনে ঝিনাইদহ পিছিয়ে পড়েছে। ঝিনাইদহবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি এই রেললাইন।

২০ লাখ মানুষের এই জেলাকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করে তুলতে পদ্মাসেতুর রেল লাইনের সঙ্গে ঝিনাইদহকে যুক্ত করে যশোর থেকে ঝিনাইদহ হয়ে মাগুরা পর্যন্ত রেল লাইনের দাবি জেলাবাসীর।

সে সময় বক্তারা, ঝিনাইদহ জেলাকে অর্থনৈতিক ভাবে উন্নয়নের জন্য যশোর থেকে ঝিনাইদহ হয়ে পদ্মাসেতু পর্যন্ত রেল লাইন স্থাপনের দাবী জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদাণ করা হয়।

তথ্যসূত্রঃ From Email