আপডেট: মার্চ ১৯, ২০১৭   ||   ||   মোট পঠিত ১১৬ বার

জমে উঠেছে যশোরের এসএমই পণ্য মেলা

জমে উঠেছে যশোরের এসএমই পণ্য মেলাজমে উঠেছে যশোরের এসএমই পণ্য মেলা। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে চলছে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা। ক্রেতা দর্শনার্থীর পদচারনায় মুখরিত মেলা চত্বর। দিনের বেলায় তুলনামূলক উপস্থিতি কম হলেও বিকাল থেকে সন্ধ্যার পর জমজমাট মেলা প্রাঙ্গণ।
খুলনা বিভাগের প্রায় ৫৪টিসহ বিভিন্ন স্থান থেকে মোট ৬২টি এসএমই প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অংশগ্রহণ করছেন। এ মেলায় আছে চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক ডিজাইন ও ফ্যাশানওয়্যারসহ অন্যান্য সেক্টরের স্বদেশি পণ্যের বিশাল সমারোহ।
যশোর জেলা প্রশাসক ড. মোঃ হুমায়ুন কবীর জানান, এসএমই পণ্যের ব্যাপক পরিচিতির পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপন, এসএমই পণ্যের বাজার স¤প্রসারণে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে এসব মেলা আয়োজন করা হচ্ছে। এ মেলায় এসে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের উদ্যোগ দেখার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
মেলায় যশোর কেন্দ্রীয় কারাগার বন্দী সংশোধন ও সমাজ পুনর্বাসন কেন্দ্র, গ্রামের হাট, পূর্ণতা জামদানী উইভিং ফ্যাক্টরী, যশোর বিউটি পার্লার ওনার এসোসিয়েশন, জেসিকা বিউটি পার্লার এন্ড বুটিকস, দোলা বিউটি পার্লার ও নকশী ঘর, নকশী হস্তশিল্প, স্বনির্ভর হস্তশিল্প, টুইংকল বিউটি পার্লার এন্ড বুটিকস, শিল্পী হস্তশিল্প, হাসান হস্তশিল্প, রোকেয়া পল্লী, সোহাগ হস্ত শিল্প, রকমারী হ্যান্ডিক্রাফটস, মা প্রা কারু অঙ্গণ, রাবেয়া বস্ত্র বিতান, ভূতঘর, দেলোয়ার লেদার, ঘাসফুল হস্তশিল্প, মৌসুম হস্তশিল্প, সাকসেস নন ওভেন ব্যাগস এন্ড প্রিন্টিংস, একমি মশারী এন্ড ফেব্রিক্স লিঃ, জুলকেফিল হস্তশিল্প, রিয়াজ এগ্রো নিটিং ইন্ড্রাট্রিজ, ট্রাস্ট এগ্রো ফুড প্রডাক্টস, মৌ নীড়, থ্রি টেক, জুটেস্ক, পাটের হাট, ডিজাইন পয়েন্ট, গোল্ডেন সীড ফার্ম, এস এম প্লাস্টিক, সোহেলী করপোরেশন, আলোশিখা হ্যান্ডিক্রাফটস, সেঞ্চুরী ব্যাটস, জিকিউ গ্রুপ, রনি এগ্রো ইঞ্জিনিয়ারিং, রাহেলা অটোমোবাইলস, আবির ম্যানুফ্যাকচারিং, রিপন ম্যানুফ্যাকচারিং, বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এন্ড ফাউন্ড্রী, বাবু ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ, টেক ইনোভেশন, আল ফাতহা ইলেকট্রনিক্স, জ্যাকফ্রুট টয়েস, এস এস ফ্যাশন, মিতা সাইকেল স্টোর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, আহাদ রেড ক্রিসেন্ট, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) এর স্টল আছে।
মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে। মেলায় কোন প্রবেশ মূল্য না থাকায় ক্রেতা দর্শনার্থীর পদচারণা বেড়েছে। প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনায় সরগরম মেলা চত্বর।
গত বৃহস্পতিবার ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমই ফাউন্ডেশন) আয়োজন আর যশোর জেলা প্রশাসন, বিসিক ও চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও নাসিবের সহযোগিতায় টাউন হল ময়দানে এ মেলা শেষ হবে বুধবার।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj