আপডেট: মার্চ ১৮, ২০১৭   ||   ||   মোট পঠিত ১০৬ বার

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে : পিযূষ ভট্টাচার্য্য

সাজেদুর রহমান লিটু, মণিরামপুর (যশোর) : বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে : পিযূষ ভট্টাচার্য্য ‘সোনালি দিনের টানে, এসো মিলি মনে প্রাণে’ স্লোগানকে সামনে নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে মণিরামপুর কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনারে ফুল দিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কলেজ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কেক কাটা হয়। পরে অতিথিদের ব্যাচ, সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রাক্তন ছাত্র-ছাত্রীরা।
সুবর্ণ জয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য ও কলেজের সভাপতি স্বপন ভট্টচার্যের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় কমিটি ও প্রাক্তন সংসদ সদস্য এড. পীযূষ কান্তি ভট্টাচার্য্য।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। আওয়ামী লীগ এদেশের মাটি ও মানুষের রাজনৈতিক দল। আর এ দলের প্রবক্তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সারা জীবন মানুষের জন্য রাজনীতি করে গেছেন। তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার আদর্শ বাস্তবায়নে এদেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিণত হতে যাচ্ছে। এ শুধু একজন দেশপ্রেমিক পিতার যোগ্য কন্যার দ্বারাই সম্ভব।
মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রেখে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আব্দুস সাত্তার বলেন, আওয়ামী লীগ সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে অমূল পরিবর্তন এসেছে। শিক্ষা বছরের শুরুতে শিক্ষার্থীরা বিনামূল্যে বই পায়। আশা করি, অল্প দিনের মধ্যে এদেশের শিক্ষার হার শতভাগে পরিণত হবে। আর এ জন্য শিক্ষক, অভিভাবক এমনকি সমাজের প্রত্যেক নাগরিকদের এগিয়ে আসতে হবে।
অধ্যাপক আব্দুল আলিমের পরিচালনায় প্রভাষক ফিরোজ হোসেন ও ফিরোজা বুলবুল কলির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, পৌরমেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, সাবেক পৌরমেয়র এড. শহীদ মোঃ ইকবাল হোসেন।
স্বাগত বক্তব্য রাখেন মণিরামপুর কলেজের অধ্যক্ষ জি.এম রবিউল ইসলাম ফারুকী। বক্তব্য রাখেন কলেজ পর্ষদের সদস্য আব্দুল মজিদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিবহন শ্রমিকলীগের সহ-সভাপতি বাবুল করিম বাবলু, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২’র সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাবেক ছাত্রনেতা এড. বশির আহম্মেদ, মনিরুজ্জামান মিল্টন, আসাদুজ্জামান মিন্টু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জামাল হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সর্বস্তরের মানুষের আগমনে কলেজ প্রাঙ্গন আনন্দে মুখরিত হয়ে ওঠে।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj