আপডেট: মার্চ ১২, ২০১৭   ||   ||   মোট পঠিত ৮৯ বার

জঙ্গিবাদের বিরুদ্ধে মিডিয়া কর্মীদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে

যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদক জাতির মহাশত্রু। এই তিন শত্রু নতুন প্রজন্মকে ধ্বংস করছে। জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে মিডিয়া কর্মীদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। আমরা জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। মিডিয়া সোচ্চার থাকলে জনমত সৃষ্টি হয়। জনমত সৃষ্টি হলে দেশকে মাদক, জঙ্গি ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব। শনিবার সন্ধ্যায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) আয়োজিত মতবিনিময় সভায় ইকবাল সোবহান চৌধুরী আরও বলেন, বর্তমান সরকার মিডিয়াবন্ধব। এ সরকার বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকাশে অনেক পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার প্রথম ক্ষমতায় এসে ব্যক্তি মালিকানায় টেলিভিশন লাইসেন্স প্রদান করে। বর্তমানে প্রায় ৩০টি ব্যক্তিমালিকানাধীন টেলিভিশন রয়েছে। প্রিন্ট মিডিয়ার বিকাশেও অনেক উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ সরকার। মিডিয়ার বিকাশের ফলে অনেক সংবাদকর্মীর কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। দেশের ক্রান্তিলগ্নে সবসময় মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সর্বশেষ হলিআর্টিজানে হামলার ঘটনায় মিডিয়া আইনশৃংখলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করেছে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহ-সভাপতি মনোতোষ বসু, প্রেসক্লাব সম্পাদক তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি (জেইউজে) সাজেদ রহমান বকুল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, বিএফইউজে সদস্য মনিরুজ্জামান মুনির, প্রণব দাস, জেইউজের সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন ও সাজ্জাদ গণি খান রিমন, সাবেক সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাকিরুল কবীর রিটন প্রমুখ।

তথ্যসূত্রঃ Samajer Katha