আপডেট: জানুয়ারী ২৮, ২০১৭   ||   ||   মোট পঠিত ১০২ বার

লাখো প্রাণের উচ্ছ্বাসে শেষ হলো সপ্তাহ ব্যাপী সাগরদাঁড়ির মধুমেলা

এস আর সাঈদ (কেশবপুর) ॥ লাখো প্রাণের উচ্ছ্বাসে গতকাল শুক্রবার শেষ হলো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ব বৃহৎ উৎসব সপ্তাহব্যাপী মধুমেলা। শুক্রবার সন্ধ্যায় মধুসূদন জন্মোৎসব উদযাপন কমিটির সদস্যসচিব ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ রায়হান কবির আনুষ্ঠানিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন এবং মেলার সমাপ্তি ঘোষণা করেন। উল্লেখ্য মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৩ তম জম্মবার্ষিকী উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও যশোর জেলা প্রশাসনের আয়োজনে কপোতাক্ষ নদের তীরে সাগরদাঁড়ী গ্রামে গত ২১ জানুয়ারি ওই মেলা শুরু হয়।
যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) পারভেজ হাসানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে “মধুসূদন ও মেঘনাদবধ কাব্য” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা সরকারি  আজম খান কমার্স কলেজের প্রাক্তন অধ্যাপক অসিত বরণ ঘোষ। আলোচনায় অংশ নেন যশোর সুরবিতান সংগীত একাডেমির সভাপতি আবু সালেহ তোতা, শিক্ষাবিদ ও গবেষক ড. সন্দীপক মল্লিক, কেশবপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডা. গোলাম মোস্তফা প্রমুখ। আলোচনা সভার আগে ও পরে কেশবপুর এবং যশোরের বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
উল্লেখ্য সপ্তাহব্যাপী মধুমেলায় প্রতিদিন সকাল থেকে অধিক রাত পর্যন্ত হাজার হাজার নারী পুরুষ শিশু মধুমঞ্চে মন্ত্রী, এমপি ও দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের আলোচনা  সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যাত্রা, সার্কাস, যাদু প্রদর্শনী দেখে এবং ট্রেন ও নাগরদোলায় চড়ে সময় কাটিয়েছেন।

তথ্যসূত্রঃ Samajer Katha