আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৬   ||   ||   মোট পঠিত ৭৪ বার

যশোরে চাঁদেরহাটের বিজয় উৎসব অনুষ্ঠিত

যশোরে চাঁদেরহাটের বিজয় উৎসব অনুষ্ঠিত মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদের হাট যশোরের উদ্যোগে বিজয় উৎসবের আয়োজন করা হয়। গতকাল বিকেলে চাঁদের হাট চত্বরে আয়োজিত সমগ্র আয়োজনে সভাপতিত্ব করেন বিজয় উৎসব-২০১৬ এর আহবায়ক মুক্তিযোদ্ধা অশোক কুমার রায়। আলোচনা পর্বে স্বাগত বক্তৃতা করেন চাঁদের হাট যশোরের সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম। প্রধান অতিথি ছিলেন যশোরের পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। যশোরে চাঁদেরহাটের বিজয় উৎসব অনুষ্ঠিত
এ সময় তিনি বলেন, সারাদেশের মধ্যে যশোর সামাজিক ও সাংস্কৃতিক শহর হিসেবে পরিচিত। প্রতি বছর এ শহরের যে পরিমান সাংস্কৃতিক অনুষ্ঠান হয় তা অন কোন জেলা শহরে হয় না। তাছাড়া বর্তমান সরকার সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক পৃষ্টপোষকতা করছে। যার কারণে এ সব সংগঠনগুলো নতুন করে উজ্জবিত হচ্ছে। এ ধারা ধরে রাখতে সরকারের পাশাপাশি সকলকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।
অনুষ্ঠানে বক্তৃতা করেন ৫৪টি দেশের চিত্র শিল্পীদের চিত্রকর্ম নিয়ে ঢাকায় আয়োজিত ১৭তম দ্বি-বার্ষিক চারুকলা প্রদর্শনী বাংলাদেশ-২০১৬ তে প্রথম ৩ জনের মধ্যে এ্যাওয়ার্ড প্রাপ্ত চিত্র শিল্পী যশোরের রাজিব কুমার রায়।
এ আয়োজনে চাঁদের হাটের উপদেষ্টা প্রবীণ শিক্ষক তারাপদ দাস, দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, নির্বাহী সম্পাদক আসাদ আসাদুজ্জামান, চাঁদের হাটের সাধারণ সম্পাদক ও সম্বিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলসহ সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন। এ পর্বে সঞ্চালকের দায়িত্বে ছিলেন চাঁদের হাটের যুগ্ম সম্পাদক এসএম আরিফ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সহযোগিতায় ছিল বিসিএমসি কলেজ।

তথ্যসূত্রঃ Daily gramerkagoj