আপডেট: নভেম্বর ৮, ২০১৫   ||   ||   মোট পঠিত ৪৪২ বার

মাশরাফির অনুরোধে গান শোনালেন মোল্লা বাবু

বল হাতে যিনি প্রতিপক্ষ ব্যাটসম্যানের কাছে যমের মত, তিনি কিন্তু মাঝরাতে সরল কিশোরের মত ঘুমঘুম চোখে মিঠে কণ্ঠে বায়না ধরেন একটা প্রিয় গান শোনানোর জন্য। হ্যা, ঠিকই ধরেছেন- বাংলাদেশ ক্রিকেট টিমের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথাই বলছি। গতকাল রাতে এন টিভির ফোনো লাইভ ‘মিউজিক এন রিদম’-এ দর্শকের সাথে ছিলেন ক্লোজআপ তারকা মোল্লা বাবু ও কেয়া। গান-গল্প-আড্ডা যখন পুরোদমে জমে উঠেছে তখন একটা ফোন কল। কণ্ঠস্বরটি বলল, আমি নড়াইলের কৌশিক। নাম যতই কৌশিক বলুন না কেন শিল্পী আর দর্শকদের বুঝতে দেরি হয় না কে এই কৌশিক। নড়াইলের কৌশিক ওরফে মাশরাফি বিন মরতুজা ‘ধরা খেয়ে’ জানালেন কিশোর বেলা থেকেই যশোরের মোল্লা বাবুর গানের ভক্ত তিনি। বাবু তখন যশোর ও তার আশেপাশের জেলাগুলিতে প্রচুর লোকাল কনসার্ট করে বেড়াতেন। স্টেজে তাঁর কণ্ঠে আইয়ুব বাচ্চু ও হাসানের গানের জন্য পাগল ছিল দর্শক। মাশরাফি বলেন- বাবুর কণ্ঠে হাসানের গান শুনে কৈশোরেই তিনি বাবুর ভক্ত বনে যান।

তারপর তো চলে গেছে কত দিন! মোল্লা বাবু যশোর-নড়াইলের সীমানা হয়েছেন পুরো বাংলাদেশের। ২০১২’র ক্লোজআপ ওয়ানে মোল্লা বাবুকে ভোট করেছেন মাশরাফি। বাবু উঠে এসেছেন টপ টেনে। এখন আর হাসানের গান গাওয়া হয় না। ব্যস্ততা এখন নিজের মৌলিক গান নিয়ে। তবু সেই কৈশোরের মতই আবদার করলেন মাশরাফি বাবুর কন্ঠে হাসানের একটা গান শোনানোর জন্য!

মোল্লা বাবু কি আর এই এই চিরকিশোর ভক্তের অনুরোধ ফেলার সাধ্য রাখেন?! এ-তো নিছক গানের অনুরোধ নয়। এ-যে সাতকাহন ভালোবাসা! বাবু যেন ফ্ল্যাশ ব্যাকে ফিরে গেলেন সেই ফেলে আসা দিনে। কোন রকম প্রস্তুতি ছাড়াই অনেক অনেক দিন পর আবার গাইলেন প্রিয় শিল্পী হাসানের গান। মাশরাফি বুঝি সেই সুরে ভেসে ফিরে পেলেন প্রিয় কৈশোর কে।

ফোন রাখার আগে মাশরাফি আগামী কাল জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের খেলার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে নেন।

মোল্লা বাবু কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তাঁর পুরনো এই চিরকিশোর ভক্তের প্রতি। এমন একজন ভক্ত যে যেকোন শিল্পীর জন্যই অদম্য অনুপ্রেরণার উৎস! অনুপ্রেরণার এ-উৎস—বাংলাদেশের নক্ষত্র—হৃদয়বান এই ‘হিরো’ মাশরাফি বিন মরতুজার দীর্ঘ, সুস্থ, আনন্দপূর্ণ ও সাফল্যমণ্ডিত ভবিষ্যৎ কামনা করেন তরুণ প্রজন্মের প্রিয়কণ্ঠ মোল্লা বাবু।

তথ্যসূত্রঃ Gramerkagoj