আপডেট: ডিসেম্বর ৯, ২০১৩   ||   ||   মোট পঠিত ৩৯৭ বার

সাগরদাঁড়িতে ২৫ জানুয়ারি থেকে সপ্তাহব্যাপী ‘মধু মেলা’ মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ২৫ জানুয়ারি থেকে যশোরের সাগরদাঁড়িতে শুরু হবে সপ্তাহব্যাপী ‘মধু মেলা’। শেষ হবে ৩১ জানুয়ারি।
জেলা প্রশাসকের কার্যালয়ে ‘মধু মেলা’-২০১৪ উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভায় এ সিদ্ধান্ত হয়।
চলমান অবরোধের কারণে কেশবপুর থেকে এ সভার সদস্যরা যশোরে আসতে না পারায় জেলা প্রশাসকের সভাকক্ষ থেকে কেশবপুর উপজেলা পরিষদের মিলনায়তনে টেলি-কন্ফারেন্সের মাধ্যমে শনিবার সকালে এ সভা অনুষ্ িত হয়।
দীর্ঘক্ষণ খোলামেলা আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে সুস্থ ও সুন্দর পরিবেশে মেলা আয়োজনের জন্য এবার খোলা মঞ্চে বিনা টিকিটে যাত্রা প্রদর্শন করা হবে। এছাড়া মেলায় কোন পুতুল নাচ, ভ্যারাইটি শো প্রদর্শন করা হবে না। সুষ্ ুভাবে মেলা পরিচালনার জন্য সভা থেকে বিভিন্ন কমিটি গ িত হয়।
এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এএনএম মঈনুল ইসলাম, জাহিদ হোসেন পনির, অতিরিক্ত পুলিশ সুপার রেশমা শারমিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস, জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহা প্রমুখ।
জেলা প্রশাসক সভাকক্ষে এ সভায় আলোচনা করেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক সুকুমার দাস, সনাক যশোরের সাবেক সভাপতি ডক্টর মুস্তাফিজুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এড. মাহমুদ হাসান বুলু, অধ্যাপক কাজী শওকত শাহী, আশাবরীর সভাপতি ডক্টর শামীম আহসান, শিকড় যশোরের সাধারণ সম্পাদক রওশন আরা রাসু, বিবর্তনের সাধারণ সম্পাদক আমেনা খাতুন, সপ্তসুরের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, আবৃত্তিকার কাজী শাহেদ নেওয়াজ প্রমুখ। কেশবপুর উপজেলা পরিষদ মিলনায়তন থেকে টেলিকন্ফারেন্স সঞ্চালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মোহাম্মদ মনজুর আলম। টেলিকনফারেন্সে কেশবপুর থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন ও এড. আবু বক্কর সিদ্দিকী।

তথ্যসূত্রঃ দৈনিক গ্রামের কাগজ