আপডেট: নভেম্বর ২১, ২০১৬   ||   ||   মোট পঠিত ১৮৭ বার

যশোরে লার্নিং এন্ড আর্নিং প্রশিক্ষণের উদ্বোধন: স্বপ্ন আর সাফল্যের সেতুবন্ধন হবে আউটসোর্সিং : ডি

স্বপ্ন আর সাফল্যের সেতুবন্ধন হবে আউটসোর্সিং : ডিসি যশোরের জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর বলেছেন, জীবনে সব স্বপ্ন পূরণ হয় না। যতটুকু হয় তার পেছনে থাকে কঠোর অধ্যবসায় ও দৃঢ় ইচ্ছা শক্তি। যে কোন কাজে লেগে থাকলে সাফল্য ধরা দিবেই। তিনি বলেন, প্রযুক্তি খাতের আউট সোর্সিং-এর মাধ্যমে ২০২০ সালের মধ্যে এ সেক্টর থেকে বছরে ৪০হাজার কোটি টাকা আয়ের টার্গেট নিয়েছে সরকার। যার ফলে স্বপ্ন আর সাফল্যের সেতুবন্ধন হবে আউট সোর্সিং-এর মাধ্যমে। গতকাল ‘লানিং এন্ড আর্নিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন দুপুরে আরআরএফ ট্রেনিং ইনস্টিটিউটে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরআরএফ-এর নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) পারভেজ হাসান। স্বাগত বক্তব্য দেন ক্যাপাসিটি বিল্ডিং সার্ভিস গ্রুপের প্রধান নির্বাহী পরিচালক ওবায়দুর রহমান।

অনুষ্ঠানে তিনি উল্লেখ করেন, সরকারের আইসিটি ডিভিশনের লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের আওতায় বিনামূল্যে কর্মসংস্থানের সুযোগসহ ৫০ দিনব্যাপী এই প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। সারাদেশে পর্যায়ক্রমে ১৩ হাজার ৫শ’ বেকার যুবক-যুবতীরা এ প্রশিক্ষণের আওতায় আসবে। গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং বিষয়ে প্রশিক্ষণের জন্য প্রথম ধাপে ১শ’ জনকে নির্বাচিত করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে জাগরণী চক্র ও আরআরএফ’র বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃ Gramerkagoj