আপডেট: সেপ্টেম্বর ৩, ২০১৬   ||   ||   মোট পঠিত ২৪২ বার

যশোরে হাইটেক পার্ক কর্মকর্তাদের সাথে কম্পিউটার সমিতি নেতৃবৃন্দের সভা

যশোরে হাইটেক পার্ক কর্মকর্তাদের সাথে কম্পিউটার সমিতি নেতৃবৃন্দের সভাযশোরে ‘তথ্য প্রযুক্তির উন্নয়নে হাইটেক পার্কের ভূমিকা : প্রেক্ষিত যশোর’ শীষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কম্পিউটার সমিতি যশোর শাখার আয়োজনে যশোর সার্কিট হাউস মিলনায়তনে বৃহস্পতিবার বিকেলে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম। তিনি বলেন, তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তির আওতায় এনে কর্মমুখী করার উদ্দেশ্য নিয়ে হাইটেক পার্কের সৃষ্টি। এ প্রকল্পে ২০২১ সালের মধ্যে ২০ লাখ লোকে কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে বিভিন্ন উদ্যোগ বাস্তবয়নের স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক পুরস্কার লাভ বাংলাদেশের জন্য বয়ে এনেছে অনুপম সম্মান। বিগত বছরগুলোতে তথ্যপ্রযুক্তি ও আর্থ সামাজিক উন্নয়নে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পুরস্কার পেয়েছে বাংলাদেশ। তথ্যপ্রযুক্তি খাতে টেকসই উন্নয়নে দ্রুত পদক্ষেপ গ্রহণ করায় জাতিসংঘ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০১৫ সালে ‘আইসিটি সাসটেনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড-২০১৫’ পুরস্কারে ভূষিত করেন। এ ছাড়াও ২০১৪ ও ২০১৫ সালে বাংলাদেশ টানা দ্বিতীয়বার ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস) পুরস্কার ২০১৪ ও ২০১৫ লাভ করে এবং ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস এলায়েন্স (ডব্লিউআইটিএসএ) থেকে ২০১৪ সালে বাংলাদেশ গ্লোবাল পাবলিক সার্ভিস এক্সিলেন্স এওয়ার্ড-২০১৪ অর্জন যা আমাদের জন্য শুধু গৌরবেরই নয়, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অভিযাত্রায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সাফল্য ও কাজের আন্তর্জাতিক স্বীকৃতিও বটে। তিনি সকলকে যশোরের হাইটেক পার্কের সুবিধা নিতে সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আলী আশফাক। আলোচনা করেন সমিতির যশোর জেলা শাখার সাবেক সভাপতি সঞ্জয় কুমার সাহা, বর্তমান সাধারণ সম্পাদক পার্থপ্রতীম দেবনাথ রথি। মতবিনিময় সভায় সমিতির যশোর জেলা শাখার সদস্যরা উপস্থিত ছিলেন।

তথ্যসূত্রঃ Gramerkagoj