আপডেট: এপ্রিল ২২, ২০১৬   ||   ||   মোট পঠিত ১৯০ বার

তরুণ প্রজন্মকে ডিজিটালাইজেশনের সাথে এগিয়ে যেতে হবে : ডিসি

তরুণ প্রজন্মকে ডিজিটালাইজেশনের সাথে এগিয়ে যেতে হবে : ডিসি যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বলেছেন, দেশ এগিয়ে চলেছে। বিশেষ করে ডিজিটালাইজেশনে অনেক পরিবর্তন হয়েছে। যার ফলে তরুণ প্রজন্মকে এর সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। তাহলে আজকের শিক্ষার্থীরা নিজের ক্যারিয়ার গড়ার পাশাপাশি দেশের সম্পদে পরিণত হবে। তিনি বৃহস্পতিবার বিকেলে সরকারি এমএম কলেজ এলাকাস্থ আরবপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের কম্পিউটার ট্রেনিং সেন্টারে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ হাসান। বিশেষ অতিথির বক্তৃতা করেন দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন। এসময় উপস্থিত ছিলেন দৈনিক গ্রামের কাগজের ই-ডেক্স এডিটর ফয়সল ইসলাম, কম্পিউটার ট্রেনিং সেন্টারে সিনিয়র ইন্সষ্ট্রাক্টর রেজওয়ানুর-রব-সিদ্দিকী প্রমুখ।

পরে ফাতেমা আমিন লাজুক, রোকসানা আক্তার, শাহীনুর রহমান, সাবিহা সুলতানা লাজ, সাইফুজ্জামান, শামীম রেজাসহ অন্য শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। উপস্থাপনায় ছিলেন আরবপুর ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এসএম আরিফ।

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় ২০১৫ সালের জুলাই-ডিসেম্বর সেশনে এ প্রতিষ্ঠান থেকে ৯৫জন শিক্ষার্থী অংশ নেন। এরমধ্যে ডাটাবেইজ-এ ৪১ ও অফিস এপ্লিকেশনে ছিল ৫৯ জন। এতে জিপিএ-৫ পেয়েছে ৮৭ ও জিপিএ-৪ পেয়েছে ৮জন।

তথ্যসূত্রঃ Gramerkagoj