আপডেট: ফেব্রুয়ারী ১৩, ২০১৫   ||   ||   মোট পঠিত ৩১৫ বার

ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলো যশোর কোতয়ালী থানা

তথ্যপ্রযুক্তিতে অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার ও সম্মাননা পেয়েছেন বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) রাতে ডিজিটাল ওয়ার্ল্ড- ২০১৫ এর সমাপনী অনুষ্ঠানে তাদের এ পুরস্কার দেওয়া হয়। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চারদিনের (৯-১২ ফেব্রুয়ারি) ডিজিটাল ওয়ার্ল্ড শেষ হচ্ছে রাত দশটায়। ‘ফিউচার ইজ হেয়ার’ স্লোগানে অনুষ্ঠিত হয় দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক এ মেলা।


সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন।


তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সভাপতি এস এম আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তথ্যপ্রযুক্তি সচিব শ্যাম সুন্দর শিকদার, বেসিসের প্রেসিডেন্ট শামীম আহসান প্রমুখ।


এবার আজীবন সম্মাননা পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের ড. আতিউর রহমান। সেরা পুলিশ সুপার (এসপি) হয়েছেন বগুড়ার পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক। সেরা পুলিশ অফিসার (ওসি) মাইনুল ইসলাম ভূঁইয়া, অফিসার ইনচার্জ, খুলশী থানা, সিএমপি, চট্টগ্রাম। সেরা ডিজিটাল পৌরসভা ঝিনাইদহ পৌরসভা, ঝিনাইদহ জেলা। সেরা ডিজিটাল হাসপাতাল জাতীয় কিডনি ডিজিসেস এন্ড ইউরোলজী (নিকড), শেরে বাংলা নগর, ঢাকা। সেরা ডিজিটাল ব্যাংক ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। সেরা সংবাদপত্র দৈনিক সমকাল। সেরা সাংবাদিক মুন্নী সাহা। সেরা নারী উদ্যোক্তা ফারাহানা এ রহমান। তথ্য প্রযুক্তি বিষয়ক সাংবাদিকতায় সেরা পুরস্কার পেয়েছেন আবির হাসান।


ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ট্র্যাকে এ পুরস্কার জয় করেছে টেকনেক্সট লিমিটেড কোম্পানি ও আইআইটি ইউনিভার্সিটি অব ঢাকা। রানার্স আপ হয়েছে যান্ত্রিক টেকনোলজিস লিমিটেড ও ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি।


মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ট্র্যাকে এ পুরস্কার জয়ী হয়েছে মোবিওঅ্যাপ লিমিটেড ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। রানার্স আপ হয়েছে টেকনেক্সট লিমিটেড কোম্পানি ও বাংলাদেশ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)

সেরা ডিজিটাল থানা হিসেবে খুলনা বিভাগে যশোর কোতয়ালী থানার ওসি শেখ গনি মিয়া পুরুষ্কার গ্রহণ করেন। ছবি: খাইরুল আনাম

তথ্যসূত্রঃ Bangla News 24.com