আপডেট: জানুয়ারী ১৫, ২০১৫   ||   ||   মোট পঠিত ৩১৩ বার

যশোর এমএম কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিলেন প্রফেসর নমিতা রাণী বিশ্বাস

যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর নমিতা রাণী বিশ^াস। বুধবার সকালে সরকারি বিধি মোতাবেক এ দায়িত্ব গ্রহণ করেন তিনি। এ সময় তাকে প্রথম ফুল দিয়ে শুভেচ্ছা জানান এমএম কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর এসএম ইবাদুল হক। এরপর কলেজের ১৭টি বিভাগের বিভাগীয় প্রধান, বিভাগের শিক্ষক, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

২০১২ সালে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও ২০১৩ সালে উপাধ্যক্ষ হিসেবে এমএম কলেজে দায়িত্ব গ্রহণ করে বুধবার পর্যন্ত এ দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৭ সালে ঝিনাইদহের কেসি কলেজের সহযোগী অধ্যাপক, ১৯৯৪ সালে যশোর সরকারী সিটি কলেজ ও ১৯৮১ সালে ৯ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলার তালা সরকারি কলেজের প্রভাষক পদে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৫৭ সালে ১ জানুয়ারি যশোরের সিটি কলেজ পাড়ায় জন্ম গ্রহণ করেন। তিনি মধুসূদন তারাপ্রসন্ন স্কুল এন্ড কলেজ থেকে ১৯৭২ সালে এসএসসি পাস করে সরকারি এমএম কলেজে এইচএসসিতে ভর্তি হন। এ কলেজ থেকে এইচএসসি ও ¯œাতক ডিগ্রি অর্জন করেন। পরে তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে মাস্টার্স পাস করেন।

তথ্যসূত্রঃ Gramerkagoj