আপডেট: নভেম্বর ৯, ২০১৪   ||   ||   মোট পঠিত ২২৫ বার

সোম ও মঙ্গলবার যবিপ্রবির ভর্তি পরীক্ষা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান ও প্রকৌশল) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী সোম ও মঙ্গলবার (১০ ও ১১ নভেম্বর) অনুষ্ঠিত হবে।


শনিবার যবিপ্রবির ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়। এর আগে জামায়াতের ডাকা হরতালের কারণে দুই দফায় ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়।


যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা কাজী হায়াতুজ্জামান মুকুল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, ১০ নভেম্বর (সোমবার) ‘সি’, ‘ডি’ ও ‘ই’ ইউনিট এবং ১১ নভেম্বর (মঙ্গলবার) ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


যবিপ্রবির প্রশাসনিক শাখা সূত্র জানায়, এ বছর যবিপ্রবির সব অনুষদে মোট ৬১০ আসনের বিপরীতে ‘এ’ ইউনিটে ৯ হাজার ৪০৯ জন, ‘বি’ ইউনিটে ৭ হাজার ৯০৬ জন, ‘সি’ ইউনিটে ৪ হাজার ১৪৪ জন, ‘ডি’ ইউনিটে ৩ হাজার ৬২৬ জন ও ‘ই’ ইউনিটের ৮২৯ জন, মোট ২৫ হাজার ৪১৪ জন শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন। এতে প্রতি আসনের প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৩ শিক্ষার্থী।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, ১০ ও ১১ নভেম্বর ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য কর্তৃপক্ষ সব প্রস্তুতি গ্রহণ করেছে। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তথ্যসূত্রঃ Bangla News 24.com