আপডেট: আগস্ট ২৮, ২০১৬   ||   ||   মোট পঠিত ৩৮৬৬ বার

পানিতে যশোর-খুলনা মহাসড়কে ধস, তীব্র যানজট

অভয়নগর (যশোর): পানিতে যশোর-খুলনা মহাসড়কে ধস, তীব্র যানজটজলাবদ্ধ এলাকার পানির চাপে অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়ায় মজুমদার অটো রাইসমিলের সামনে যশোর-খুলনা মহাসড়ক ধসে গেছে। ঝুঁকি নিয়ে মহাসড়কের এই অংশ পার হচ্ছে যানবাহন। এতে করে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের।

স্থানীয় বাসিন্দা জাকির হোসেন হৃদয় বলেন, ভবদহে জলাবদ্ধতা দীর্ঘদিনের কিন্তু কখনো যশোর-খুলনা মহাসড়কে পানি উঠেনি। আর এভাবে রাস্তাও ক্ষতিগ্রস্ত হয়নি। তিনি বলেন, কয়েক বছর আগে রাস্তার পাশের বিল বালি দিয়ে ভরাট করে মজুমদার অটো রাইস মিল ও ব্রান অয়েল মিলের কারখানা তৈরি করা হয়েছে। এতে করে বিলের পানি বের হবার পথ বন্ধ হয়ে গেছে। যে কারণে জলাবদ্ধ এলাকার পানি এখন রাস্তা দিয়ে প্রবাহিত হচ্ছে।পানিতে যশোর-খুলনা মহাসড়কে ধস, তীব্র যানজট

আবু হোসেন ও নাজিম উদ্দিন নামে আরো দু’জন জানান, একে রাস্তা তলিয়ে গেছে। সেইসাথে এ দুটি মিলের গাড়ির চাপে রাস্তার পাশের জমিতে ভাঙ্গন ধরেছে। এখন এমন অবস্থা হয়েছে যে রাস্তা ধসে গেছে। এতে করে যানবাহন চলাচল ও মানুষের চলাচল দুস্কর হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা ধসের কারণে দুইধারে শত শত গাড়ির দীর্ঘ লাইন পড়ে গেছে। এছাড়া যে স্থানে রাস্তা ধসে গেছে সেখানে একটি ট্রাক কাত হয়ে আটকে গেছে। এছাড়া ছোট ও দুর্বল গাড়িগুলো দুর্ঘটনার শিকার হচ্ছে। সোহাগ পরিবহনের চালক সাদ্দাম হোসেন বলেন, অনেক সময় ধরে জানযট ঠেলে ঠেলে এ মিল পর্যন্ত এলাম। এখন পার হতে পারলেই বাচি। তারপরও সামনে যে জানযট রয়েছে তা পার হতে কত সময় লাগবে বলতে পারছি না। ইতিমধ্যে যাত্রীরা অতিষ্ট হয়ে গেছে। তারা গরমে কষ্ট পাচ্ছে কিন্তু কিছুই করার নেই আমাদের।

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন মিয়া জানান, ধসে যাওয়া স্থানে ইট ফেলার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু পানি জমে থাকার জন্য তা নির্দিষ্ট করে বসানো সম্ভব হচ্ছে না। যে কারণে অনেক ইটা কাদায় তলিয়ে গেছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান ইকবাল বলেন, কয়েকদিনের ভারী বৃষ্টিতে ওই এলাকা জলাবদ্ধ হওয়ায় মহাসড়কে পানি জমে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। পাম্প লাগিয়ে পানি শুকিয়ে রাস্তা সংস্কার চিন্তা করা হচ্ছে। এ কাজ করতে একটু সময় লাগবে বলে জানান তিনি।

তথ্যসূত্রঃ From Email