আপডেট: ফেব্রুয়ারী ২৪, ২০১৬   ||   ||   মোট পঠিত ৩৮৭১ বার

মাতৃভূমি-পিতৃভূমি যশোর পরিদর্শন করলেন ভারতীয় বিমান বাহিনী প্রধান

যশোর রামকৃষ্ণ মিশন ও আশ্রম পরির্দশন করেছেন ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা। মঙ্গলবার বিকেল ৩টা ৪০মিনিটে তিনি আশ্রমে প্রবেশ করেন। এরপর প্রায় ৩০ মিনিটের একটি অনুষ্ঠানে অংশ নেন। এসময় নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় আশ্রম ও তৎসংলগ্ন বিশাল এলাকা।

আশ্রম কর্তৃপক্ষ জানিয়েছেন, এয়ার চিফ মার্শাল অরূপ রাহার এটি একটি অফিসিয়াল সফর। এসময় তার সাথে ছিলেন তার সহধর্মিনী লিলি রাহা। তাদের স্বাগত জানান রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দজি মহারাজ।

তারা আরো জানান, অরূপ রাহার মাতৃভূমি যশোর জেলায়। বাংলদেশ সফরে আসায় তিনি শেকড়ের টানে যশোরে আসেন এবং রামকৃষ্ণ আশ্রম পরিদর্শন করেন।

ভারতীয় বিমান বাহিনীর প্রধানকে স্বাগত জানাতে আশ্রম কর্তৃপক্ষ প্রায় ৩০ মিনিটের একটি অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে অরূপ রাহা ও তার স্ত্রী লিলি রাহা বক্তব্য রাখেন। তিনি বলেন, যশোরে আমার ও আমার স্ত্রী দু’জনেরই পৈত্রিক ভিটা, যে কারণে তিনি যশোর ভ্রমনে এসেছেন।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন কুমার ভট্টাচার্য্য, তার সহধর্মিনী তন্দ্রা ভট্টাচার্য্য, নড়াইল জেলা পরিষদের প্রশাসক সুবাস ঘোষ, বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি যশোরের এয়ার কমোডর মোহাম্মদ শফিকুল আলম, তার সহধর্মিনী, ভারতীয় দুতাবাসের ডিফেন্স এ্যাটাচি বিগ্রেডিয়ার জেএস নন্দা ও তার সহধর্মিনী, স্বামী আত্মবিভানন্দ মহারাজ, স্বামী সদবিদ্যানন্দ মহারাজ প্রমুখ।

অনুষ্ঠান শেষে ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা ও বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি যশোরের এয়ার কমোডর মোহাম্মদ শফিকুল আলম রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষের হাতে ক্রেস্ট তুলে দেন।

তথ্যসূত্রঃ Gramerkagoj